কিভাবে বেট৩৬৫ একাউন্ট ভেরিফাই করবেন (ভিডিও সহ)

আগের পোস্টে আমরা আপনাদেরকে দেখিয়েছি কিভাবে বেট৩৬৫ একাউন্ট নিবন্ধন/রেজিস্ট্রেশন করবেন। এই পোস্টে আমরা আপনাদেরকে দেখাব কিভাবে আপনার একাউন্ট ভেরিফাই করবেন, ডেপোজিট/উইড্র করবেন, বোনাস নিবেন এবং সর্বশেষ আপনার কাঙ্খিত আপনার বেট৩৬৫ একাউন্ট দিয়ে বেট ধরবেন। অনেক সময় দেখা যায় ডকুমেন্ট সাবমিট করার পর বেট৩৬৫ বাতিল করে দেয়। এতে তাদের কোন দোষ নেই, আমরা যতাযত নিয়ম না মেনে আসল  ডকুমেন্ট জমা দিলেও কিন্ত বেট৩৬৫ একাউন্ট ভেরিফাই হবেনা। তাই আমরা এখানে বিস্তারিত উল্লেখ করব বেট৩৬৫ এর একাউন্ট ভেরিফাই করার সম্পুর্ন প্রক্রিয়া। মনে রাখবেন ভেরিফাই সম্পুর্ন না হওয়া পর্যন্ত আপনার একাউন্ট থেকে ইউড্র করা যাবেনা।

বেট৩৬৫ একাউন্ট ভেরিফাই করার পুর্ব প্রস্তুতি

বেট৩৬৫ একাউন্ট ভেরিফাই দুইটি স্টেপে করা হয়।
প্রথমটি হচ্ছে (KYC Step 1) এই ধাপে আপনার জাতীয়তা এবং বয়স যাচায় করা হবে
প্রথম ধাপ বা (Step 1) এর জন্য যে সব ডকুমেন্ট গ্রহন করে নিন্মে দেয়া হল

১। পাসপোর্ট
২। ড্রাইভিং লাইসেন্স
৩। ন্যাশনাল আইডি কার্ড (NID)

আপনার এই তিনটির যদি কোনটিই না থাকে থাহলে অন্য ২টা ডকুমেন্টে দিয়ে ভেরিফাই করতে পারেন

৪। জন্ম নিবন্ধন সার্টিফিকেট
৫। রেসিডেন্সি পারমিট ভিসা
নোটঃ পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্সের এবং রেসিডেন্সি পারমিট ভিসার ক্ষেত্রে মেয়াদোত্তীর্ণ গ্রহনযোগ্য নয়

দ্বিতীয়টি হচ্ছে (KYC Step 2) এই ধাপে আপনার বসবাসের ঠিকানা যাচায় করা হবে
দ্বিতীয় ধাপ বা (KYC Step 2) এর জন্য যে সব ডকুমেন্ট গ্রহন করে নিন্মে দেয়া হল

১। ব্যাংক স্টেটমেন্ট
২। কাউন্সিল ট্যাক্স বিল
৩। ল্যান্ডলাইন অথবা মোবাইল টেলিফোন বিল
৪। ইউটিলিটি বিল (কারেট বিল, গ্যাস বিল, পানির বিল)

নোটঃ উপরোক্ত ডকুমেন্ট তিন মাসের বেশি পুরাতন গ্রহণযোগ্য নয়।
এ ছাডা আরো দুইটি নিয়মে স্টেপ ২ সম্পুর্ন করা যায় তা হল

৫। পোষ্টাল ভেরিফিকেশন কোড (PVC) দিয়ে
৬। ইমেইল ভেরিফিকেশনের মাধ্যমে

ডকুমেন্ট জমা দেওয়ার নিয়ম

প্রথমে আপনার ডকুমেন্ট স্ক্যান করে নিন বা মোবাইল দিয়ে ছবি তুলে নিন, মোবাইল দিয়ে ছবি তুলার ক্ষেত্রে খেয়াল রাখবেন যাতে আপনার সম্পুর্ন ডকুমেন্ট স্পষ্ট পডা যায় এবং ঝাপসা না হয়। এবার দেখে নিন কিভাবে আপনার ডকুমেন্ট জমা দিবেন।

স্টেপ ১কিভাবে বেট৩৬৫ একাউন্ট ভেরিফাই করবেনআপনার একাউন্ট লগইন করুন > সার্ভিস মেনুতে ক্লিক করুন > মেম্বারে ক্লিক করুন >>বেট৩৬৫ একাউন্ট ভেরিফাই বাটনমাই একাউন্টে ক্লিক করুন > নোউ ইউর কাস্টমার (Know Your Customer) এ ক্লিক করলে ডকুমেন্ট আপলোড করার পেজ ওপেন হবে।বেট৩৬৫ একাউন্ট ভেরিফাই ডকুমেন্ট আপলোড পেজউপরের ছবিতে দেখতে পাচ্ছেন, ডকুমেন্ট জমা দেওয়ার পেজ এ স্টেপ ১ (Step 1) এবং স্টেপ ২ (Step 2) দুইটি অপশন রয়েছে। এবং এই দুটি ধাপ কমপ্লিট করতে বলা হচ্ছে। স্টেপ ১ এর প্রথম অপশনে Upload an Identity Document এ ক্লিক করুন।বেট৩৬৫ একাউন্ট ভেরিফাই ডকুমেন্ট সাবমিট পেজদেখতেই পাচ্ছেন পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স এবং আইডি কার্ড নামে তিনটা অপশন আছে। আপনি যে ডকুমেন্টটি জমাদিতে চাচ্ছেন সেটা সিলেক্ট করে আপলোড করে জমাদিন। যেমন ধরুন আপনি পাসপোর্ট জমা দিতে চান, তাহলে পাসপোর্ট সিলেক্ট করুনবেট৩৬৫ একাউন্ট ভেরিফাই ডকুমেন্ট সাবমিট ইন্টারফেসChoose file এ ক্লিক করে আপনার ডিভাইসে থাকা পাসপোর্ট এর আপনার ছবি  সম্বলিত পেজটি আপলোড করে সাবমিট করুন।

যদি আপনি আপনার জন্ম নিবন্ধন সার্টিফিকেট দিয়ে ভেরিফাই করতে চান তাহলে স্টেপ ১ এর দ্বিতীয় অপশনটি ক্লিক করে Birth Certificate সিলেক্ট করে আপলোড করে জমা দিন। অথবা আপনি যদি রেসিডেন্সি পারমিট ভিসা দিয়ে করতে চান তাহলে আপনার ভিসাটি স্ক্যান করে বা ছবি তুলে মেইল করুন এই ঠিকানায় support-eng@customerservices365.com  আপনি চাইলে আপনার অন্য ডকুমেন্ট গুলাও (পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, এনআইডি এবং জন্ম নিবন্ধন সার্টিফিকেট) মেইল এ পাঠাতে পারেন। মনে রাখতে হবে, মেইল করার সময় আপনার User Name এবং Security Code (৪ডিজিট কোড যেটা আপনি আইডি খোলার সময় দিয়েছিলেন) অবশ্যই উল্লেখ করতে হবে।

স্টেপ ২ বা (Step 2)বেট৩৬৫ একাউন্ট এড্রেস ভেরিফাইস্টেপ ২ (Step 2) এর এড্রেস ভেরিফিকেশন কমপ্লিট করতে, ডকুমেন্ট আপলোড পেজের স্টেপ ২  (Step 2) এর দ্বিতীয় অপশনে Upload Your Supporting Documentation ক্লিক করে আপনি যে ডকুমেন্টটি জমা দিবেন ভাবছেন সে ডকুমেন্টটি সিলেক্ট করে জমা দিন। অথবা পোস্টাল ভেরিফিকেশনের জন্য বেট৩৬৫ এর লাইভ চ্যাট করে PVC রেকোয়েস্ট করুন। তিন থেকে সাত দিনের মধ্য আপনার ঠিকানায় বেট৩৬৫ চিঠির মাধ্যমে PVC আসতে পারে। আবার ডকুমেন্ট সাবমিট পেজে যান, স্টেপ ২ এর ৩নং অপশন Postal Verification ক্লিক করে কোডটি জমা দিন, তাহলেও আপনার স্টেপ ২ কমপ্লিট হয়ে যাবে, আপনার ইমেইলে কনফার্মেশন মেইল পাঠানো হবে। সাধারনত রিভিও সম্পুর্ন করতে তাদের ৪৮ ঘন্টার নিয়ম থাকলেও অনেক সময় তার আগেই সম্পুর্ন করে থাকে। আপনার বেশি জরুরি হলে লাইভ চ্যাট এ গিয়ে বা ফোনে অনুরুধ করলে আরো তারাতাডি রিভিও কমপ্লিট করবে।

কিন্ত বাংলাদেশ সহ কিছু কিছু দেশে PVC কোডটি ঠিক টাইমে পাওয়া যায়না। তাই আরেকটি সহজ ধাপে স্টেপ ২ কমপ্লিট করতে পারেন। নিচে বেট৩৬৫  ইমেইল ভেরিফিকেশনটা দেখে নিন।

বেট৩৬৫ একাউন্ট ইমেইল ভেরিফিকেশন

প্রথমে স্টেপ ১ কমপ্লিট করুন তারপর আপনার বেট৩৬৫ একাউন্ট এ আপনার প্রয়োজন মত যে কোন এমাউন্টের ডেপোজিট করুন তারপর আবার ডকুমেন্ট আপলোড পেজ এ যান, স্টেপ ২ এর প্রথমে দেখবেন একটা নতুন অপশন যোগ হয়েছে Resend Email Verification Link এটার উপর ক্লিক করুন, বের হয়ে আপনার ইমেইল চেক করুন। আপনার মেইলে এ দেখবেন বেট৩৬৫ থেকে একটি নতুন মেইল যোগ হয়েছে ওপেন করে ইমেইল ভেরিফিকেশন লিংকের উপর ক্লিক করুন, যদি আপনার ব্রাউজারে বেট৩৬৫ একাউন্টটি লগইন করা থাকে তাহলে আপনাকে আপনার ঠিকানা এপ্রোভাল পেজ এ নিয়ে যাবে, যদি লগইন করা না থাকে তাহলে লগইন ইন্টারফেস আসবে User Name আর Password দিয়ে লগইন করলে ঠিকানা এপ্রোভাল পেজটি আসবে, নিছে Confirm and Submit  বাটনে ক্লিক করুন। আপনার বেট৩৬৫ একাউন্টটি এখন সফলভাবে সম্পুর্ন ভেরিফাইড হয়েছে। আপনি বেট৩৬৫ এর ৩৫ মিলিয়ন কাস্টমারের একজন। আপনি বেট৩৬৫ একাউন্টের সকল ফিচার উপভোগ করতে পারবেন। আমরা সাধ্যমত চেষ্টা করেছি আপনাদেরকে বেট৩৬৫ একাউন্ট ভেরিফাই করার নিয়ম সহজভাবে বোজাতে, আশাকরি আপনারাও বুজতে পেরেছেন, তারপরেও যদি আপনাদের কোথাও বুজতে অসুবিধা হয় বা আমাদের সাহায্যর প্রয়োজন হয় তাহলে নিচে কমেন্ট করতে পারেন, আমরা দ্রুত রিপ্লে দেওয়ার চেষ্টা করব। ধন্যবাদ সবাইকে। কিভাবে ডেপোজিট করবেন ইউড্র করবেন বোনাস নিবেন জানতে এখানে ক্লিক করুন।

 

ভিডিও খুব শিগ্রিই আসছে>>>

আপনার মন্তব্য জানান...